তসলিমা বোনের কাছে সরাসরি জিজ্ঞাসা !

আপু আপনার লেখা একটি আত্নজীবনি পড়িছিলাম। বইটা পড়ার পর সত্যি আপনাকে শ্রদ্বা করতে থাকি মনে মনে- সত্যকে স্বীকার করি। এই একটি মলাটবিহিন বই আমার, আপনার পড়া এ পর্যন্ত যদিও একটি। আরো পড়ার ইচ্ছা ছিলো, সত্যি। আপনাকে আপু বলতে বাধ্য হই যখন দেশের বেশ্যা ভোনদের প্রতিও আমার সমান নীরব অনুভুতি বোজতে পারি। উৎসাহ হয়ে আমি ইন্টারনেটে একটু খোজ করতেই আপনার ওয়েব সাইট পেয়ে যাই, যাতে করে ফেসবুকের বর্তমান আপনাকেও খোব সহযেই জানতে পারি পাশাপাশি আপনার ওয়েব সাইটের ওয়েবে সম্মনীত একজন আদর্শকে নিয়ে করা আপনার ইংরাজি আর্টিকেলটাও পড়ি। আমার কেন মনে হয় আপনি বর্তমানে বাংলাদেশেই আছেন আপনার ফেসবুকের ইদানিংকার ছবির চিত্রমতে। আপনিতো প্রকৃথিতে বিংবেঙে বিশ্বাসী , তাহলে আমার কেন মনে হয় প্রকৃতি কোন না কোনভাবে আমাদের বিষ্টা শোষন করে নিচ্ছে ! তাই না ?
কি প্রকৃতি নিয়ে নিকৃষ্ট কথায় স্বার্থে আঘাত লাগে, তাই না ? আচ্ছা আপু তোমার এই ছোট্ট ভাইটাকে বলবে তুমি ঈশ্বরকে কখন ছাড় দিবে ? কেন মেনে নিতে পার না সবাই লিখতে জানে হয়তো অনেকেই লিখে না ? যাকে ঘৃনা করে লিখে তুমি সমাজে এতো জনপ্রিয় সেতো তোমায় আজো বাচিয়ে রাখছে তাও কি কখনও ভাবো ? আচ্ছা এসব করে কি হবে ? আরো একজন তুমি বানাবে ? যদি তোমার অঙ্কে ভুল হয় ! দায়ভার কার ? তোমাকে আর লিখতে ইচ্ছা করে না, তুমি লেখিকা না। তাই তোমার বই পড়ি না। প্রকৃতি তোমায় নিষিদ্ব ঘোষিত করে আবার প্রকৃতিই তোমায় সূযোগ দেয় প্রকৃতির স্রষ্টাকে অন্তত ছাঁড় দিতে। যেমন আমি তোমার প্রকৃতিকে অস্বীকার করতে পারি না তুমিও কারো স্রষ্টাকে উপহাস করতে পারো না। ইস নট দেট সিম্পল

(Foot-Note)
it is more about self-conscious than any revolutionary action into a same religious group. when we go for details and unveil bloggers activity there are also something fishy that put their lives into risk. if they did not bother ina psychiatric manner then there would not any incidents as happened into the past. the government must take action to reform our consciousness about religion and culture. it’s about love and recognize our own people. with consciousness, both sides of the groups understand and stop their brutality without any action. one thing to remember if we go after them they would get our back with more power. now it’s become that kind of incident that also reflect our religion. some people also representing Islam without self-respect and proper knowledge-based sources. for that issue some peoples just ignoring them and in other hands a group of people with Islamic name (i don’t think they are actually Islamic practitioner plus those bloggers also had not that kinda knowledge for abusing the religious view). they used slang over many legendary respectful people in Islam. please guys, at least, change your name or religion then go after to Islam. already you guys ruined its beauty to the world so no more. if you don’t like their writing then taking pen in your hands and go against them. it’s time to study religion and spread up its beauty more than being like enemies of our own brothers and sisters.

প্রথম প্রকাশিত হয়

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s